1. nagorikit@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : admin1 :
আজ- বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৩২ অপরাহ্ন

এ্যাডভান্স ফ্যামেলী প্ল্যানিং প্রকল্পের মিডিয়া এ্যাডভোকেসী মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • আপডেট করা হয়েছে শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৮৫ বার পড়া হয়েছে

এ্যাডভান্স ফ্যামেলী প্ল্যানিং প্রকল্পের মিডিয়া এ্যাডভোকেসী কার্যক্রমের আওয়াতায় এক মতবিনিময় সভা শনিবার সন্ধ্যায় খুলনা মহানগরীর আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। টীম এ্যাসোসিয়েটের আয়োজনে এবং মেরিস্টোপ ও সুশীলন এর সহযোগিতায় অনুষ্ঠিত এ্যাডভোকেসি সভায় খুলনা ও সাতক্ষীরার বিভিন্ন গণমাধ্যম কর্মীরা অংশ নেন।
সভায় জানানো হয়, বাগেরহাট, পিরোজপুর ও বরিশাল এই তিন জেলায় এ্যাডভোকেসির মাধ্যমে জেলা পারিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ৪ কোটি টাকার বাজেট বরাদ্দ করা সম্ভব হয়েছে। বরাদ্দকৃত অর্থ ৩ জেলার ২৭ টি উপজেলার ২১২টি ইউনিয়নে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে বাস্তবায়িত হচ্ছে। এই ধারাবাহিকতায় খুলনা জেলার কিছু উপজেলায় এই কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদ এটি দেখে উদ্বুদ্ধ হয়ে বাজেট বরাদ্দসহ নানামুখী উন্নয়নমূলক কার্যক্রম গ্রহণ করছে। পাবলিক-প্রাইভেট পার্টনারশীপ, জেলা ওয়ার্কি কমিটির মাধ্যমে পরিবার পরিকল্পনা সেবা আরো বেগবান হবে বলেও উল্লেখ করা হয়।


টীম এ্যাসোসিয়েটের সিইও পুলক রাহার সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন লীড এ্যাডভোকেসি এন্ড কমিউনিকেশন, মেরিস্টোপ বাংলাদেশের মনজুন নাহার, এডভোকেসি এন্ড কমিউনিকেশন অফিসার তনুশ্রি মানজি এবং সুশিলনের এইএই কার্যক্রম বিষয়ক সম্বন্বয়কারী মোজাহিদুল ইসলাম। সার্বিক অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক মল্লিক সুধাংশু। অনুষ্ঠানে খুলনা ও সাতক্ষীরা বিভিন্ন গণমাধ্যমের সাম্পাদক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে এফপি এ্যাডভোকেসি জেলা ওয়ার্কিং গ্রæপের সদস্যদের তিন দিন ব্যাপী এক প্রশিক্ষক-প্রশিক্ষণ কর্মশালা শনিবার শেষ হয়। গত ৪ ফ্রেব্রæয়ারী খুলনা মহানগরীর সিএসএস আভা সেন্টারে এই প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছিলো। এতে বাগেরহাট, পিরোজপুর ও বরিশালের পরিবার পরিকল্পনা সংক্রান্ত ডিট্রিক ওয়ার্কিং গ্রæপের সদস্যরা অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)