1. nagorikit@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : admin1 :
আজ- বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:১৫ অপরাহ্ন

কুমারখালীতে স্কুল মাঠে গ্রামীণ,মেলায় অবৈধ জুয়ার আসরে আবার অভিযান

  • আপডেট করা হয়েছে বুধবার, ২৫ মে, ২০২২
  • ১৩৬ বার পড়া হয়েছে

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের চাপাইগাছিতে প্রাইমারি স্কুলের মাঠে বসেছে গাজী কালু চম্পাবতী নামক গ্রামীণ মেলা। মেলায় চলছে অবৈধ জুয়ার আসর। স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের বিঘ্নিত হচ্ছে পাঠদান।

মেলায় জুয়া চলাকালে সোমবার রাতে উপজেলা প্রশাসন ও র‍্যাবের যৌথ অভিযানে মেলা কমিটিকে অর্থদণ্ড করা হয়েছে।

স্থানীয়রা জানান, হুগলা চাপাইগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ১৬ তারিখ থেকে ২১ দিনের জন্য প্রশাসনের অনুমোদন নিয়ে বসেছে গাজী কালু চম্পাবতী নামক গ্রামীণ মেলা। মেলার শুরু থেকেই রাতভর উচ্চ শব্দে গান বাজানো, র‍্যাফেল ড্রয়ের নামে লটারী, খরগুটি নামক জুয়ার আসর ও কৌতুকের নামে বিভিন্ন বয়সী অর্ধ নগ্ন নারীদের দিয়ে অশ্লীল নৃত্য প্রদর্শন সহ নানা ধরনের অবৈধ কর্মকাণ্ড চালাতে থাকে মেলা পরিচালনা কমিটি। পত্রিকায় সংবাদ প্রকাশের পর ১৭ তারিখে উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে লটারী সহ সমস্ত অবৈধ কর্মকাণ্ড বন্ধ করে দেয়। কিন্তু তারপরও কমিটির লোকজন খরগুটি নামের জুয়ার আসর বসিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় সাধারণ জনগণের নিকট থেকে।

সোমবার রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডলের নেতৃত্বে জেলার দুজন ম্যাজিস্ট্রেটসহ উপস্থিত ছিলেন র‍্যাব ১২ সিপিসি ১ কুষ্টিয়ার একটি আভিযানিক দল।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীদুল ইসলাম, কুমারখালী থানার পুলিশ সদস্য ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেন, মেলায় জুয়া খেলার অভিযোগ পেয়ে অভিযান চালানো হয়। এবং সত্যতা পাওয়ায় মেলা কমিটিকে অর্থদণ্ড করা হয়েছে। কিন্তু কত টাকা অর্থদণ্ড করা হয়েছে তা জানা যায়নি। পরবর্তীতে মেলা চালানোর ক্ষেত্রে অবৈধ কর্মকাণ্ড পরিচালনা না করার জন্য কঠোরভাবে সতর্ক করা হয়েছে। এ ছাড়াও মেলায় অনুমোদন বিহীন অবৈধ কিছু চলবে না এমন শর্তে স্থানীয় চেয়ারম্যানের মুচলেকা নিয়ে মেলা চালুর অনুমোদন দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)