1. nagorikit@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : admin1 :
আজ- বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৩২ অপরাহ্ন

পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের কোন বিকল্প নেই

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২১ আগস্ট, ২০২০
  • ৩৪২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। জনগণের ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচিকে আরো জোরদার করতে হবে। নির্মল পরিবেশ নিশ্চিতকরণ, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা এবং ঝড় জলোচ্ছ¦াস থেকে জানমাল রক্ষায় বৃক্ষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মেয়র আজ শুক্রবার সকালে খুলনার দৌলতপুর নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় চত্ত¡রে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণকালে এসব কথা বলেন।

সিটি মেয়র আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপণসহ প্রতিটি সেক্টরকে গুরুত্ব দিয়েছেন। সুন্দরবন অঞ্চলের মানুষকে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করে আসছে। দেশে জনসংখ্যার তুলনায় বনজ সম্পদ বনভূমি অপ্রতুল। কারণে পতিত জমিতে বৃক্ষরোপণের মাধ্যমে ভূমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা জরুরি। তিনি বলেন, পরিকল্পিতভাবে গাছ লাগাতে হবে  এবং বৃক্ষ নিধন থেকে বিরত থাকতে হবে। শুধু গাছ লাগালেই হবে না, সঠিকভাবে এর পরিচর্যা এবং রক্ষণাবেক্ষণ করতে হবে। মেয়র কমপক্ষে তিনটি করে গাছ লাগাতে সকলের প্রতি আহবান জানান।

এসময় নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ শামসুদ্দিন আহমেদ প্রিন্স, পাবলা সবুজ সংঘ ক্লাবের সহসভাপতি শেখ আব্দুল হামিদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এসএম শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)