1. nagorikit@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : admin1 :
আজ- বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:৩৫ অপরাহ্ন

বিআইএফপিসিএল’র নতুন ব্যবস্থাপনা পরিচালক হলেন কাজী আবসার উদ্দিন আহমেদ

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪১৬ বার পড়া হয়েছে

সাথী বসু : বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানী (প্রাঃ) লিমিটেড (বিআইএফপিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন প্রকৌশলী কাজী আবসার উদ্দীন আহমেদ। তিনি পুর্ববর্তী ব্যবস্থাপনা পরিচালক অনিমেশ জৈন এর স্থলাভিষিক্ত হলেন। বিআইএফপিসিএল-এ যোগদানের আগে তিনি বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ড (বিউবি) এর প্রধান প্রকৌশলী (উৎপাদন) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
কাজী আবসার উদ্দীন আহমেদ ১৯৬৩ সালের ১৫ ফেব্রæয়ারী ঢাকা জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৮৬ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বি এস সি ইঞ্জিনিয়ারিং (মেকানিক্যাল) ডিগ্রী অর্জন করেন। ১৯৮৬ সালের সেপ্টেম্বর মাসে বিদ্যুত উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী পদে যোগদান করেন। ২০০৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন সিভিল সার্ভিস কলেজ হতে Public Affairs ¯œাতকত্তোর (Major in Government & Public Policy) ) এ ডিগ্রী অর্জন করেন তিনি।
কর্মজীবনে তিনি বিউবো এর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। অতি সম্প্রতি তিনি প্রধান প্রকৌশলী (পরিকল্পনা ও নক্সা) হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও ইতপুর্বে কাজী আবাসার উদ্দীন আহমেদ বিআইএফপিসিএল’র চিফ প্রকিউরমেন্ট অফিসার (সিপিও) পদেও লিয়নে দায়িত্ব পালন করেন।
প্রশিক্ষণ ও পেশাগত কারণে তিনি ভারত, চীন, সিঙ্গাপুর, জার্মানী, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, অস্ট্রেলিয়া, ব্রিটেন, ফ্রান্স, স্পেন, সুইজারল্যান্ডসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন
ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক সন্তানের জনক।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)