1. nagorikit@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : admin1 :
আজ- বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৪৫ অপরাহ্ন

বিআইএফপিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সাইদ একরাম উল্লা

  • আপডেট করা হয়েছে বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৭৫ বার পড়া হয়েছে

বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানী প্রাইভেট লিমিটেড (বিআইএফপিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক হলেন প্রকৌশলী সাইদ একরাম উল্লা। গত ৭ ফেব্রæয়ারী থেকে তিনি পুর্ববর্তী ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কাজী আবসার উদ্দীন আহমদের স্থলাভিসিক্ত হলেন। এই পদে যোগদানের আগে প্রকৌশলী সাইদ একরাম উল্লা বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ড (বিউবো) অতিরিক্ত প্রধান প্রকৌশলী (উৎপাদন) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

প্রকৌশলী একরাম উল্লা ১৯৬৫ সালের ১ জানুয়ারী কুমিল্লা জেলা জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯০ সালে চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় (চুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল) ডিগ্রী অর্জন করেন। ১৯৯৪ সালের জুলাই মাসে সাইদ উল্লা বিদ্যুত উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী পদে যোগদানের মধ্য দিয়ে কর্মজীবন শুরু করেন। ২০০৩ সালে জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি হতে উন্নয়ন পরিকল্পনা বিষয়ে ডিপ্লোমা অর্জন করেন।

প্রকৌশলী একরাম উল্লা বিউবো’র বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বিভিন্ন সময়ে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সময়ে বিউবো’র পরিচালক (ক্রয়), উপ-পরিচালক (নকশা ও পরিদর্শন-১), বিদ্যুত কেন্দ্র নির্মাণ প্রকল্পে উপ-বিভাগীয় প্রকৌশলী এবং ঘোড়াশাল বিদ্যুৎ কেন্দ্র সহকারী প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি মধ্যপ্রাচ্যে বিদ্যুৎ কেন্দ্র প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক সন্তানের জনক।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)