1. nagorikit@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : admin1 :
আজ- বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:২৬ অপরাহ্ন

ভারতীয় সহকারী হাই কমিশন,খুলনা কার্যালয়ে বিশ্ব ইয়োগা দিবসে যোগ ব্যায়াম কর্মশালা আয়োজন

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ২২৬ বার পড়া হয়েছে

অফিস ডেস্ক :

২১ জুন আন্তর্জাতিক ইয়োগা দিবস উদযাপন উপলক্ষে খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের উদ্যোগে যোগ ব্যায়াম কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় যোগ ব্যায়ামের বিভিন্ন আসন অনুশীলন ও কলাকৌশল দেখানো হয়। অনুষ্ঠানে করোনায় সুস্থ থাকতে সকলকে নিয়মিত যোগব্যায়াম করার আহবান জানিয়েছেন সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রাইনা।

সোমবার বিকেল ৫টায় খুলনা মহানগরীর সামসুর রহমান রোডে ভারতীয় সহকারী হাই কমিশন কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে বক্তৃতা করেন সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রাইনা। সকলকে আন্তর্জাতিক ইয়োগা দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, বৈশ্বিক মহামারী করোনায় বাসায় থেকে অনেকে মানসিক ও শারীরিকভাবে ভেঙ্গে পড়েছে। এই মুহুূর্তে সুস্থ থাকা খুবই জরুরী। তাই নিয়মিত ইয়োগা অনুশীলন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পাশাপাশি সকলকে ফিট রাখতে সাহায্য করবে।

এসময় যোগ ব্যায়ামের নানা কৌশল উপকারিতা ও সুবিধা উল্লেখ করে যোগব্যায়ামের বিভিন্ন আসন অনুশীলন করে দেখানো হয়। এটি পরিচালনা করেন পাঁচ বছরের অভিজ্ঞ প্রশিক্ষক রাবেয়া খাতুন অর্থি। সমগ্র অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে খুলনা ভিশন। সহকারী হাই কমিশনের ফেসবুক ছাড়াও স্থানীয় বেশ কয়েকটি গণমাধ্যমের ফেসবুক পেজে অনুষ্ঠানটি লাইভ সম্প্রচার করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সেকেন্ড সেক্রেটারী অসিম কুমার সান্ত্রা, সহকারী হাই কমিশনারের পিএস মনোজ কুমার পান্ডে, সিনিয়র সাংবাদিক মল্লিক সুধাংশু, লোকাল এক্সিকিউটিভ অমিত কুমার বিশ্বাস ও মৌটুশি দেব, লোকাল সহকারী মোঃ মোজাফ্ফেল হোসেন রকি ও সুমন মহুরীসহ সাংবাদিকবৃন্দ। এছাড়াও অনুষ্ঠানে প্রায় ১৫ জন প্রশিক্ষনার্থী যোগব্যায়ামের বিভিন্ন আসন অনুশীলন করে দেখান।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)