1. nagorikit@gmail.com : admin :
  2. mdjoy.jnu@gmail.com : admin1 :
আজ- বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:০৫ অপরাহ্ন

ভারতের সাথে আবারও বিমান চালানোর প্রস্তাব রিভা গাঙ্গুলীর

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ৩২২ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি : করোনা মহামারির কারণে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধ হয়ে যাওয়া বিমান যোগাযোগ পুনরায় চালু করার প্রস্তাব এসেছে ভারতের পক্ষ থেকে। বাংলাদেশস্থ ভারতীয় হাই কমিশনার শ্রীমতি রিভা গাঙ্গুলী দাস বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলীর সঙ্গে সাক্ষাতকালে এই প্রস্তাব দেন। শ্রীমতি গাঙ্গুলী বৃহস্পতিবার সচিবালয়ে মাহবুব আলীর সাথে তার দপ্তরে সাক্ষাত করেন। এ সময়ে তিনি বাংলাদেশের এভিয়েশন খাতের উন্নয়নে কাজ করার ব্যাপারে তার দেশের আগ্রহের তুলে ধরেন। বিদায়ী হাই কমিশনার রিভা গাঙ্গুলীর প্রস্তাবে একমত পোষণ করে দ্রæত আলোচনার মধ্য দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী।

প্রতিমন্ত্রীর সাথে সৌহার্দপূর্ণ সাক্ষাৎকালে শ্রমতি রিভা গাঙ্গুলী বলেন, আমাদের দুই দেশের সম্পর্ক শক্তিশালী ভিত্তির উপর প্রতিষ্ঠিত। এই সম্পর্ক দিন দিন আরো শক্তিশালী হচ্ছে। এটি জনগনের মঙ্গল ও সম্পর্ক উন্নয়নে আরো ভুমিকা পালন করবে।

প্রতিউত্তরে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, মহান মুক্তিযুদ্ধে ভারতীয় জনগনের অবদানের কথা বাংলাদেশ সব সময়ই কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করে। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দুই বন্ধু রাষ্ট্রের জনগনের সম্পর্ক উন্নয়নে সব সময়ই আন্তরিক। আমাদের এ সম্পর্ক দীর্ঘদিনের। বাংলাদেশে অবস্থানকালে দায়িত্ব পালনের ক্ষেত্রে বিভিন্ন বিষয়ে পারস্পরিক সহযোগিতার জন্য বিদায়ী হাইকমিশনারকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ডিজাইনঃ নাগরিক আইটি (Nagorikit.com)